ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ডাকসু নির্বাচনে প্রশাসনকে উদ্যোগ নিতে হবে  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০, ৩০ মার্চ ২০১৮

 

বাংলাদেশ ছাত্রলীগের  সাবেক  সভাপতি  ডা. মুসতাক  হোসেন বলেছেন,  ছাত্র রাজনীতির সুস্থ ধারা ফিরিয়ে এনতে ছাত্র সংসদ নির্বাচন অতীব জরুরি। এখনি  সময়,  এটা  বাস্তবায়নে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্যোগ নিতে হবে।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়  টিএসসি সড়ক দ্বীপ  বাংলাদেশ ছাত্রলীগ আয়োজনে ছাত্রজনতার  অধিকার প্রতিষ্ঠায় ডাকসু নির্বাচনসহ ৭  দফা দাবিতে  ছাত্র সমাবেশে প্রধান অতিথির ব্যক্তব্য তিনি একথা বলেন।

তিনি বলেন, ২৮ বছর ধরে ডাকসু নাই। ঢাবির হাজার হাজার ছাত্রছাত্রী গণরুমে থাকে। তাদের অবস্থা কী? দাসত্বের মতো। এই দাসত্ব থেকে বাঁচার একটাই উপায় ডাকসু নির্বাচন । সরকার থেকে নির্বাচন সমর্থন করে না এটা ভ্রান্ত ধারণা। এটা পুরোপুরি উপাচার্যের ওপর নির্ভর করে।

 এসময় ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ  জন্মলগ্ন থেকেই   সাধারণ শিক্ষার্থীর অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। শিক্ষা শিক্ষাঙ্গনে নৈরাজ সৃষ্টিকারীদের প্রতিহত করে আসছে। আজও  ছাত্রদের অধিকার আদায়ে কাজ করছে। সমাবেশে ৭ দফা দাবি তুলে ধারা হয়। দাবি সমুহ হলো,

অবিলম্বে ডাকসু নির্বাচনের ব্যবস্থা করা,  প্রশ্নফাঁসে দায়ে শিক্ষামন্ত্রীর  পদত্যাগ ও দোষীদের শাস্তি নিশ্চিত করা, শিক্ষার বাণিজ্যিকর বন্ধ ও বৈষামমুক্ত ও বাজারমুখী শিক্ষা চালু করা, ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি, সরকারি চাকরির প্রবেশসীমা ৩৫ বৃদ্ধি ও কোটা সংস্কার করা, ব্যাংক লুট দূর্নীতিদের শাস্তি, আগামী সংসদ জাতীয় নির্বাচন অবাধ সুষ্ঠু  নিরপেক্ষ করা, মুক্তিযুদ্ধো ও স্বাধীনতার চেতনায় শোষণমুক্ত গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা। সমাবেশে  সভাপতি করেন শাহাজাহান  আলী  সাজু সঞ্চলনা করেন গৌতম শীল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি